ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

ঠিকমতো কাজ না করার অভিযোগে গৃহকর্মী সুইটির ওপর চালাতো নির্যাতন

ঠিকমতো কাজ না করার অভিযোগে রাজধানীর তোপখানা রোডের একটি বাসায় গৃহকর্মী সুইটির ওপর দীর্ঘদিন ধরে নির্যাতন চালাতো তানভীর আহসান পাভেল ও নাহিদ জাহান আঁখি দম্পতি। গত ১ জুলাই বেলা ১১টার দিকে লাঠি দিয়ে সুইটির হাত, পা, পিঠ ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে তারা। রাত ১০টার দিকে ওড়না দিয়ে হাত বেঁধে মশা মারার ইলেকট্রিক ব্যাট দিয়ে সুইটির নিতম্বের দুই পাশে শক দেওয়া হয়। এতে তার পশ্চাৎদেশ ঝলসে যায়।


সোমবার (৫ জুলাই) সুইটির বাবা শহিদ মিয়া শাহবাগ থানায় তানভীর আহসান পাভেল ও নাহিদ জাহান আঁখিকে আসামি করে মামলা দায়ের করেন। মামলার এজাহারের বরাত দিয়ে উল্লিখিত তথ‌্য জানিয়েছেন তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক এসআই (নিরস্ত্র) জাহাঙ্গীর হোসেন।মঙ্গলবার (৬ জুলাই) মামলার তদন্ত কর্মকর্তা ৫৪ ধারায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা ওই দুই আসামিকে মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করেছেন।


এদিকে, ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম আগামী ১৫ জুলাই আসামিদের উপস্থিতিতে গ্রেপ্তার দেখানোর বিষয়ে শুনানির তারিখ ধার্য করেছেন। একই আদালত আগামী ২ আগস্ট তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখও ধার্য করেছেন।


সুইটির ওপর নির্যাতনের বর্ণনা দিয়ে আবেদনে আরও বলা হয়, পাভেল ও আঁখি রুটি তৈরিতে ব‌্যবহৃত কাঠের বেলুন দিয়ে সুইটির বাম হাতের কনুইয়ের হাড় ভেঙে দেয়। নাহিদ সুইটির যৌনাঙ্গে কাঠের বেলুন ঢুকিয়ে নির্যাতন করে। এতে যৌনাঙ্গ ক্ষত-বিক্ষত হয়। তার চোখে, মুখে ও যৌনাঙ্গে মরিচও লাগিয়ে দেওয়া হয়। সুইটি জীবন বাঁচানোর জন্য আসামিদের বাসা থেকে পালানোর চেষ্টা করলে তাকে দুই দিন বাথরুমে আটকে রাখা হয়। এ সময় তাকে খেতে দেওয়া হয়নি। ৩ জুলাই সুইটি বাথরুম থেকে বের হয়ে তাদের ঘরে থাকা বিস্কুট খেলে আসামিরা তাকে রাত ১টার দিকে আবার মারপিট করে। সুইটি কৌশলে আসামিদের বাসা থেকে পালিয়ে একজনের বাসায় আশ্রয় নেয়।সুইটির বাবা শহিদ মিয়া জানিয়েছেন, অভাবের কারণে ৯ মাস আগে সুইটিকে গৃহকর্মী হিসেবে পাভেলের বাসায় পাঠান। তার মাসিক বেতন ধার্য করা হয় ৩ হাজার টাকা। দুই মাসের বেতন শহিদ মিয়া নিয়ে যান। এরপর সাত মাসে আর কোনো টাকা দেয়নি আসামিরা। এমনকি সুইটিকে দেখতে আসলেও দেখা করতে বা ফোনে কথা বলতে দেয়নি আসামিরা। 




























































































সুত্রঃ রাইজিংবিডি.কম

ads

Our Facebook Page